কিভাবে পৌছব

আকাশ পথে

আগরতলা বিমানবন্দর, অধুনা মহারাজা বীর বিক্রম কিশোর মানিক্য বাহাদুর বিমানবন্দর আগরতলা শহরটির ১২ কিলোমিটার (৭ মাইল) উত্তর-পশ্চিমে অবস্থিত। দেশের বিভিন্ন গুরুত্ত্বপূর্ণ শহরগুলোর সাথে রাজধানী আগরতলার প্রতিদিন বিমান যোগাযোগ আছে।

ধলাই জেলা সদর, আমবাসার নিকটবর্তী হেলিপ্যাডগুলো হলো- ডলুবাড়ি (দূরত্ব ৩ কিমি), কমলপুর (দূরত্ব ৪০ কিমি), গন্ডাছড়া (দূরত্ব ৫৫ কিমি) এবং লংতরাই ভ্যালি (দূরত্ব ৩০ কিমি)। আপনাকে আগরতলা থেকে টিকিট বুক করতে হবে। আরও বিস্তারিত জানার জন্য, শ্রী শঙ্কর শীল, ইনচার্জ, হেলিকপ্টার, টিআরটিসি, কৃষ্ণনগর, আগরতলা, ত্রিপুরা (ডব্লিউ), যোগাযোগ নং + 91-9862017725-এর সাথে যোগাযোগ করতে পারেন।

ট্রেনে পথে

আমবাসার (স্টেশন কোড: এবিএসএ) সাথে আগরতলা এবং আসামের শিলচরের দৈনিক ট্রেন সার্ভিস রয়েছে। তাছাড়া দূরপাল্লার ট্রেনগুলো যেমন – ত্রিপুরা সুন্দরী এক্সপ্রেস আনন্দ বিহার (ANVT) থেকে প্রতি সোমবার, হামসফর এক্সপ্রেসটি বেঙ্গলুরু থেকে প্রতি শুক্রবার, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস প্রতি বৃহস্পতি ও রবিবার শিয়ালদহ থেকে চলে এবং আমবাসা হয়ে যায়।

সড়ক পথে

আগরতলা থেকে প্রতিদিন ত্রিপুরা সড়ক পরিবহন নিগমের বাস চলে। তাছাড়াও বিভিন্ন বেসরকারি বাস ও গাড়ি আগরতলার চন্দ্রপুর বাস স্ট্যান্ড থেকে আমবাসার উদ্দেশে যাতায়াত করে।